| |

৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃত : ইবি ছাত্রলীগের আনন্দ র‌্যালী

এম এইচ কবির,ইসলামী বিশ্ববিদ্যালয়ঃ    ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক ‘ওয়ার্ল্ডস ডকুমেন্টারি হেরিটেজ’ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেয়ায় আনন্দ র‌্যালী করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

 

৪ অক্টোবর শনিবার সকাল সাড়ে  ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ-সম্পাদক জুয়েল রানা হালিম এর নেতৃত্বে আনন্দ র‌্যালী করে ছাত্রলীগের নেতা কর্মীরা।

 

আনন্দ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের মূল ফটক থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুুুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের নিচে একত্রিত হয়ে সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম বক্তব্য প্রদান করেন।

 

বক্তব্যে সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধুর ভাষণ ‘ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ’ এ স্বীকৃতি পাওয়া এটা আমাদের গৌরবের বিষয়।

 

উল্লেখ্য, ১৯৭১ সালের ৭ই মার্চ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিরস্ত্র, নিপিড়িত জাতির উদ্দেশ্যে মনে সাহস,শক্তি ও সংগ্রামে উজ্জীবিত করতে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান) বিকাল ৩:২০মিনিটে ১৮ মিনিটের ভাষণ দেন।