| |

দুবাইয়ে আন্তর্জাতিক কুরআন পুরস্কার বিজয়ী বাংলাদেশী কিশোর

শাশ্বত বাংলা ডেস্ক

২১ তম দুবাই আন্তর্জাতিক পবিত্র কুরআন পুরষ্কার জিতে নিয়েছে বাংলাদেশি মোহাম্মদ তরিকুল ইসলাম। দুবাইয়ের আল মামজারে দুবাই কালচারাল ও সায়েন্টিফিক অ্যাসোসিয়েশনের মিলনায়তনে বৃহস্পতিবার বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শেখ আহমাদ বিন মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম।

প্রতিযোগিতায় এবছরের সেরা ইসলামী ব্যক্তিত্ব পুরস্কার তুলে দেয়া হয়। সৌদি রাজা সালমানের পক্ষ থেকে এই পুরস্কার গ্রহণ করে দেশটির ইসলাম বিষয়ক মন্ত্রী শেখ সালেহ বিন আব্দুল আজিজ আল শেখ।

১৩ বছর বয়সী তরিকুল ‘সুরেলা কণ্ঠ’ ক্যাটাগরিতেও চতুর্থ হয়েছেন। তিনি প্রায় আড়াই লাখ দিরহাম অর্থ পুরস্কার পান। বার্ষিক কুরআন প্রতিযোগিতার নবম রাতে তরিকুল পারফর্ম করেন। বাংলাদেশের জাতীয় পর্যায়ের বেশ কয়েকটি প্রতিযোগিতাতেও তরিকুল শ্রেষ্ঠ হয়ে দুবাইতে এসেছিলেন। এখানেও তিনি বিভিন্ন দেশের ৮৯ জন প্রতিযোগীকে টপকে শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করে নেন।আমেরিকান প্রতিযোগী হুজাইফাহ সিদ্দিকী প্রতিযোগিতায় রানার্সআপ হন। তিনি পেয়েছেন দুই লাখ দিরহাম।

বিজয়ী হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তরিকুল ইসলাম বলেন, আমার এখনো বিশ্বাস হচ্ছে না। আল্লাহর রহমতে ভালো করেছিলাম বলে বিশ্বাসটুকু ছিল। মনে করেছিলাম সেরা পাঁচের মধ্যে থাকব। কিন্তু সেরা হব সেটা একদম অবিশ্বাস্য। এই অর্জনের জন্য আমি আমার বাবা-মা , শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানাই।তরিকুলের বাবা ঢাকায় একটি মসজিদের ইমাম। তরিকুল মাত্র এক বছরে পুরো কুরআন মুখস্থ করেছিলেন।

তরিকুল আরো বলেন, কুরআন নিয়ে আমি আরো পড়াশুনা করতে চাই। মদিনার ইসলামিক বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রী নিতে চাই। শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে কুরআনের বার্তা গুলো মানুষের মাঝে পোঁছে দিতে ভবিষ্যতে কাজ করতে চাই। এবছরের এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় ১০৩ জন প্রতিযোগী অংশ নিয়েছিল।


গাল্ফ নিউজ