| |

ময়মনসিংহসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা, এর পরেই শীত

নিজস্ব প্রতিবেদকঃ  দেশের বিভিন্ন স্থানে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এছাড়া ঢাকা, খুলনা, রাজশাহী এবং বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

১৫ নভেম্বর আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেন্টিগ্রেড হ্রাস পেতে পারে।

 

বুধবার সকালে আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে। এই বৃষ্টিপাতের প্রবণতা আগামীকাল সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ফলে আগামী ৭২ ঘন্টায় তাপমাত্রা স্বাভাবিকভাবে কমে যাবে এবং শীতের দেখা পাওয়া যেতে পারে।

 

আবহাওয়াবিদ বজলুর রশিদ আরও বলেন, ‘বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছিল, সেটি শ্রীলঙ্কার দিকে চলে গেছে। ওখান থেকে কিছু মেঘ আমাদের দিকে আসায় তাপমাত্রা কিছুটা বেড়ে গেছে।

 

তিনি আরও বলেন, প্রতিবারের মতো এবারও শীত প্রথম অনুভূত হবে উত্তরবঙ্গের জেলাগুলোতে। রাজধানীবাসী এই আমেজ পেতে পারে চলতি মাসের শেষের দিকে।