| |

জাককাইবিতে জাতীয় শোক দিবস পালিত

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

 

যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে।

 ১৫ আগস্ট (মঙ্গলবার) সকাল ১১ টায় প্রশাসনিক ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্থবক অর্পণ করে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর এ এম এম শামসুর রহমান। পরে একে একে অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান, হলের প্রভোস্টগণ, প্রক্টর, শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী, সাংবাদিক সমিতি, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্থবক অর্পণ করা হয়। পুষ্পস্থবক শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শোক র‌্যালী অনুষ্ঠিত হয়। এছাড়া ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয় এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 বিকাল ৩ টায় গাহি সাম্যের গান মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মুশাররাত শবনম। আলোচনা সভায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, কর্মকর্তা পরিষদের সভাপতি মোঃ মাহবুবুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল হাসান রাকিব।

 স্বাগত বক্তব্য ও সঞ্চালনা করেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর। আলোচকবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্ম নিয়ে বিস্তারিত আলোচনা করেন।