| |

জাককানইবিতে ছাত্রলীগের কালো পতাকা মিছিল

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামাতের যোগসাজসে জঙ্গী ও সন্ত্রাসী গোষ্ঠি কর্তৃক দেশের ৬৩ জেলায় প্রায় ৫ শতাধিক স্থানে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখা ছাত্রলীগ।

গতকাল ১৭ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন রাস্তা থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ‘জয়বাংলা’ মোড় হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

মিছিলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল হাসান রাকিব সহ সংগঠনের অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথ বক্তব্যে বলেন, ২০০৫ সালে ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার  মাধ্যমে বাংলাদেশকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করার প্রতিবাদে আজকের এই কালো পতাকা মিছিল। তারা আরো বলেন, জামাত-শিবির জঙ্গিদের সাথে যোগ দিয়ে বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলা চালাচ্ছে। জঙ্গিরা আমাদের মাঝেই আছে, তাদেরকে প্রশ্রয় দেয়া যাবে না। আমাদের রুখে দাঁড়াতে হবে। সেই সাথে জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সচেতন করে তুলতে হবে। এই বার্তাগুলো প্রত্যেক পরিবারের দোরগোড়ায় পৌঁছে দেয়া এখন আমাদের সকলের দায়িত্ব।