| |

ময়মনসিংহসহ দেশের সকল জেলায় উন্নয়ন মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ  ময়মনসিংহ সার্কিট হাউজ জিমনেসিয়াম ও জিমনেসিয়াম সংলগ্ন মাঠে (১১, ১২ ও ১৩ জানুয়ারী) উন্নয়ন মেলা ২০১৮ অনুষ্ঠিত হবে। ময়মনসিংহসহ দেশের সকল জেলা ও উপজেলায় এ উন্নয়ন মেলা হবে।

 

১১ জানুয়ারী সকাল ১০টায় তিনদিনব্যাপী এ মেলা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সরাসরি সম্প্রচার করবে। সম্প্রচার অনুষ্ঠানটি মাল্টিমিডিয়ার মাধ্যমে বিটিভি থেকে সার্কিট হাউজ সংলগ্ন জিমনেসিয়ামে উন্নয়ন মেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, গ্রোথ সেন্টার ও শিক্ষা প্রতিষ্ঠানে প্রচার করা হবে। পরে প্রধান অতিথি থেকে সভা উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচীব সুবীর কিশোর চৌধুরী।

 

জেলা প্রশাসনের আয়োজনে ময়মনসিংহে তিনদিনব্যাপী এ মেলা সফল এবং জনগণের মাঝে ব্যাপক প্রচারনার লক্ষ্যে জেলা প্রশাসন মঙ্গলবার সাংবাদিকদের সাথে মতবিনিময় ও ব্রিফিং প্রদান করেন।

 

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে জেলা প্রশাসক খলিলুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম জনগণ তথা প্রান্তিক জনগোষ্টির মাঝে তুলে ধরা, সরকারের ভবিষ্যত কর্মপরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করা, শেখ হাসিনা ব্যান্ডিং এর জন্য শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সম্পর্কে জনগনের অংশিদারিত্ব বৃদ্ধি করা, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ এবং ক্ষুদা ও দারিদ্রমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ, ২০৩০ সালে এসডিজির লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালে বঙ্গবন্ধুর সোনার বাংলা ’ উন্নত বাংলাদেশ’ বিনির্মাণে সরকারের গৃহিত কার্যক্রম সম্পর্কে অবহিতকরণসহ সংশ্লিষ্ট সকলকে উদ্বুদ্ধ করাই হলো মেলার প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।

 

তিনি আরো বলেন, উন্নয়ন মেলার শ্লোগান হলো উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ। জেলা প্রশাসক আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন, দর্শন এবং ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে এ মেলা দেশের সবচেয়ে ভাল কিছু করার একটি উদ্যোগ। এ লক্ষ্যে সকলের সহযোগীতা এবং উল্লেখিত কর্মকান্ড নিয়ে ব্যাপকহারে প্রচারের মাধ্যমে সহযোগীতা প্রয়োজন রয়েছে।

 

তিনি সাংবাদিকদেরকে উন্নয়ন মেলার ব্যাপক প্রচার দাবী করে আরো বলেন, মেলায় সরকারী ৮০টি দপ্তর/সংস্থা, ৪০টির মত ব্যাংক, বীমাসহ আর্থিক প্রতিষ্ঠান এবং ২০টি বেসরকারী উন্নয়ন সংস্থা (এনজিও) অংশগ্রহণ করবে। এছাড়া উল্লেখিত সংস্থাগুলো মেলায় দর্শনার্থীদেরকে তাৎক্ষনিক সেবা প্রদানসহ সরকারের নানা উন্নয়ন কর্মকান্ড ও কর্মপরিকল্পনা তুলে ধরবে।

 

জেলা প্রশাসক আরো জানান, ময়মনসিংহসহ দেশের সকল জেলা ও উপজেলায় এ উন্নয়ন মেলা হবে। ১১ জানুয়ারী সকাল ১০টায় তিনদিনব্যাপী এ মেলা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সরাসরি সম্প্রচার করবে।

 

সম্প্রচার অনুষ্ঠানটি মাল্টিমিডিয়ার মাধ্যমে বিটিভি থেকে সার্কিট হাউজ সংলগ্ন জিমনেসিয়ামে উন্নয়ন মেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, গ্রোথ সেন্টার ও শিক্ষা প্রতিষ্ঠানে প্রচার করা হবে।

 

ময়মনসিংহ জিমনেসিয়ামে অনুষ্ঠিত উন্নয়ন মেলায় ডিজিটাল বাংলাদেশ এবং উন্নয়নের অগ্রযাত্রা সম্পর্কিত আলোচনা ১১ জানুয়ারী প্রধান অতিথি থেকে সভা উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচীব সুবীর কিশোর চৌধুরী।

 

অনুষ্ঠানে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার সহ সরকারী বেসরকারী অন্যান্য প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।